দেখেছি প্রিয়ার মৃত্যু প্রেম নিভে গেলে
বদলানো প্রেমিকাটি অচেনা মানুষ
এই তো সে মেয়ে ছিল কত যুগ চেনা
সিন্ধু সভ্যতাতে আর হরপ্পা নগরে
অযুত বছর ধরে ছিল পরিচিত।
এখনও তো বায়ু বয় পাখি গায় গান
সকালে সূর্য ওঠে পূবের আকাশে
রাতের আকাশে আজও ঝলমলে তারা
কত লোকে গায় গান, কত সুর শুনি
তবুও তো বাজে না গো সেতার আমার...