গাছ-পাখিরা উধাও হল যেই
চমকে দেখি তুমিও পাশে নেই।


ভাবতে বসে একলা একা আমি
অনেকখানি মনখারাপে থামি।


নদীর বুকে উঠছে কত ঢেউ
একলা একা বাঁচতে পারে কেউ?


অভিমানেরা পাহাড় হলে জমে
ভরিয়ে দিও ভালবাসার ওমে!


দুঃখ পুষে লাভ কী আছে কিছু?
তাই তো ছুটি নদীর পিছু পিছু।


নদীর বুকে গভীর কত ঢেউ
সাঁতার কেটে তল পেয়েছে কেউ?