সাদা পৃষ্ঠার সামনে চুপ করে বসে আছি
যদি আসে... যদি ধরা দেয়,
প্রজাপতির মত একটা রঙিন কবিতা।
যাকে ছুঁতে গেলে উড়ে যায়,
আনমনা হলে চুপটি করে পাশে এসে বসে!
লুকোচুরি খেলতে খেলতে
রাত নিঝুম হল,
তীব্র হল ঝিঁঝিঁর ডাক,
চাঁদটাও ঢলে পড়ল দিগন্তে।
তবু আমি চোখ জ্বেলে
রাতের পেঁচার মত খুঁজেই চলেছি,
মেঠো ইঁদুরের মত
একটা জীবন্ত কবিতা...