ধর্মে শুধু বিভেদ শেখায় পুরুষ এবং নারীতে
তাই পারে না নারী-পুরুষ বসাতে এক সারিতে।
নারীই শুধু বহন করবে নানান রকম চিহ্ন
শাঁখা-পলা কিংবা সিঁদুর সবই নারীর জন্য।
নারীই শুধু পর্দা করবে,থাকবে বস্তাবন্দি
এসব তাকে দাবিয়ে রাখার চরম অভিসন্ধি।
নারীই শুধু ভ্রষ্টা,বাজে,নোংরা নারীর চরিত্র!
পুরুষ মানুষ চিরকালই ফুলের মতো পবিত্র।
চলছে শুধুই জামাই ষষ্ঠী অথবা ভাইফোঁটা
এসব চলে আসছে কারণ পুরুষতন্ত্র ওটা।
নারী-পুরুষ দুটোই সমান,লিঙ্গভেদটা মিথ্যে
দুটোই হাসে,দুটোই কাঁদে,দুটোই তো চায় জিততে।
দুটোই কালো, দুটোই সাদা, দুটোই ভীষণ শক্ত
কাটলে পরে দেখতে পাবে লাল দুটোরই রক্ত।
একপেশে এই পুরুষতন্ত্র দাও না এবার উঠিয়ে
বোনফোঁটা আর বৌমা ষষ্ঠী পালন করো চুটিয়ে।