সব মানুষই দারুণ ভালো সোস্যাল মিডিয়াতে
সবার জন্য ভাবতে বসে ঘুমোয় না কেউ রাতে।
কীসে লোকের ভালো হবে, সবাই সেটা ভাবে
কিচ্ছুটি না খেয়ে সেটা অন্যকে খাওয়াবে!
হিংসা বা দ্বেষ, দ্বন্দ্ব-বিবাদ ওসব কি কেউ করে!
সম্প্রীতি আর ভালোবাসায় দেশ দুনিয়া ভরে।
কারো কিছু ক্ষতি হলেই কষ্ট সবার বুকে
সবার মুখে দারুণ হাসি থাকলে লোকে সুখে।
সব মানুষই পশুপ্রেমী, সব মানুষই ভালো
পরোপকার করে সবাই, নিজে অগোছালো।
সব মানুষই মানবিক আর সব মানুষই কবি
সবাই লেখে গান-কবিতা, সবাই আঁকে ছবি।
সব্বাই খুব রোমান্টিক আর নরম মনের মানুষ
টাকার নেশায় না দৌড়িয়ে, সবাই ওড়ায় ফানুস।
বাস্তবেতে লোকজনেরা এমন হত যদি
বদলে যেত দেশ-দুনিয়া, বইত সুখের নদী।