লোকের কথায় কান দিয়ে লাভ আছে?
লোকের কাজই মন্দ কিছু বলা,
ওসব কথা জাস্ট ইগনোর করে
উচিত হবে নিজের মত চলা।


নদীর ঢেউয়ের জোয়ার-ভাটার মত
ঘন আঁধার রাত্তিরও যায় ঘুচে
খারাপ সময় আসবে এবং যাবে
পদ্মপাতার জলের মত মুছে।


তোমার বুঝি দারুণ একা লাগে?
কান্না ভেজা মন খারাপের রাতে,
হাত বাড়ালেই বন্ধু পেতে পারো
শিশিরস্নাত নতুন সুপ্রভাতে।


বন্ধু যদি আবার ফিরে আসে
সরিয়ে রেখে মন খারাপের ক্ষত,
দমকা হাওয়ায় যায় উড়ে যাক চলে
অবিশ্বাসের ঝুল জমেছে যত।