শুনশান গভীর রাতে মাথার উপর সিংহ রাশি
আর আকাশ গঙ্গা নিয়ে একলা দাঁড়িয়ে থাকি।
ভূতুরে জোছনা মেখে দাঁড়িয়ে থাকে
উঠোনের নারকেল গাছটা,
শিউলি ফুলগুলো আবছা মিষ্টি গন্ধ ছড়িয়ে দেয়।
মায়াবি ছায়া মাখা পৃথিবীর মাটিতে
একলা দাঁড়িয়ে শুধু তারা খসা দেখি।
মহাকাশের নিচে একবুক অভিমান নিয়ে
দাঁড়িয়ে থাকতে থাকতে
নিকষ কালো অন্ধকারে ডুবে
আমার জমানো অভিমান
বাষ্পের মত উড়তে থাকে,
মেঘ থেকে চাঁদে, চাঁদ থেকে তারায়,
তারা থেকে আকাশ-গঙ্গায়।
আমার পার্থিব অস্তিত্ব মিশে যায় পরাবাস্তবতায়।
অন্য তারার প্রাণ,অজানা পাখির গান,
অচেনা সুরের তানে ভরে ওঠে মন।
সেই গানে, সেই তানে নিজেকে হারিয়ে শুধু একটুকরো ভালোবাসা হাতে
একলা দাঁড়িয়ে থাকি তারাভরা আকাশের নিচে।