ভালোবাসা যদি ফিরে পাই
তবে তো নাচবো ভাই
তাধিন তাধিন...


পোড়া বিড়ি দেব ছুঁড়ে ফেলে।
ফেলে দেব তামাকের শিশি
ছেড়ে দেব সব ছাইপাঁশ
তেতো জল, বিলিতি বা দিশি।


ভালোবাসা যদি ফিরে পাই
তবে তো গাইবো ভাই
গলা ছেড়ে যা আসবে মনে


বাতাসকে বলে দেব আমি কত সুখি
আকাশকে বলে দেব আমি কত সুখি
পাহাড়কে বলে দেব আমি কত সুখি
তারাদের বলে দেব আমি কত সুখি।


ভালোবাসা যদি ফিরে পাই
তাহলে তো  ভাই
হয়ে যাব ফুল, পাখি, নদী।
ভালোবাসা ফিরে পাই যদি -
নরম পালক নিয়ে
রামধনু রঙ মেখে এসে
বয়ে যাব তির-তির,
পাহাড়ের দেশে।


ভালোবাসা যদি ফিরে পাই
তবে তো বাঁচবো ভাই
সমস্ত জীবন।


প্রতিটা মুহূর্ত বেঁচে বেঁচে
প্রতিটা শরৎ বেঁচে বেঁচে
প্রতিটা বছর বেঁচে বেঁচে
প্রতিটা দশক বেঁচে বেঁচে
তবুও তো ভরবে না মন।
বলে যাব, 'বড় ছোট এ জীবন।'