ঝরঝর করে ঝরনা নামছে মনে বড় খুশি তার
নদীকে সে আজ দিতে তো পারবে কিছু জল উপহার।
নুড়ি পাথরেরা নূপুর বাজিয়ে নাচতে নাচতে চলে
ছন্দে ছন্দে পরমানন্দে অগুনতি কথা বলে।
পাহাড়ি পাখিরা আপন খেয়ালে শিস দিয়ে গায় গান
মধু খেতে এসে ঝরনার জলে সেরে নেয় তার স্নান।
ঝরনার জলে সোনা রোদ্দুর চিকচিক করে ওঠে
সেই খুশি মেখে পাহাড়ের গায়ে রঙিন ফুলেরা ফোটে।
আকাশে বাতাসে যে দিকে তাকাই শুধুই খুশির হাওয়া
আহা! কী দারুণ পাহাড়ের গায়ে ঝরনার বয়ে যাওয়া!