ঢেকে ফেলেছো পাহাড়
নিলাজ অ্যান্টিলোপ আর উচ্চতা বিভোর প্রপাতের বিহঙ্গ
বাড়িয়ে ফেলেছো তৃষ্ণার মহামারী
কুনির্দিষ্ট আকাঙ্ক্ষার প্রাঞ্জল আক্ষেপ আর অনাবিল প্রার্থনা
আমার শালগাছ সংরক্ষিত বনের আসনে
মনোনয়ন অধ্যাবসায় আজ
প্রচারে নেমেছে সাবলীল বনগাঁ
ঢেকে ফেলেছো নদী
নাব্যতার কষাঘাতে ক্ষয়ে যায় আমার নির্মল পাড়
অসহিষ্ণু হয়ে উঠে জাগতিক প্রলয়ে
ঢেকে ফেলেছো হ্রদ
নোনা নয়তো সুমিষ্ট জলাধারের আশ্রয়
স্থির করেছো আমার লাজুক জোয়ারভাটা
বাতিঘরের নিয়মিত মূর্ছনায় না পাবার
দিনগত শঙ্কা আমাকে সতর্ক করে না
কেননা, আমি অশনির গালিচায় নিজেই
চলমান শঙ্কা সেজে রাত কাটাচ্ছি।