তোমার ফ্রেস্কো ত্বক, অজৈবজ উপাদানে প্রস্তুত  
প্রসাধনের জন্যে এখন,  
রঙ সাদা ছাই জনিত কিনারার ঠোঁট  
আঙিনার সীমারেখা  টানে প্রণয়ের বিধি গতি  
তোমার সব কটা সধর্মী শিল্পের ভাস্কর্য
আমার কালি শুকোবার প্রণোদন হয়ে  
ঠায় দাঁড়িয়ে আছে তোমারই ভীষণ অজন্তার ঢালে  
আর ভূমির আনুপাতিক হ্রাসের মতোই
আমার ভালোবাসার অর্চনা সম্ভোগ
তোমার শ্রী রূপে বিয়োগান্তক হয় প্রতিদিন      
বিশ্বস্ততার হাঁটা ফেরা বুক ময়
বিরহের মাড়াই করে দিয়ে যায় ইচ্ছে বেলা
পরিচর্যার তোয়ালে ঢেকে রাখে ফ্রেস্কো ত্বক
তোমার।