আস্তর মেঘকে ডেকে বলতাম
মেঘ! আমায় কোন ঘর বারান্দা দেয়নি কেউ
বাতির কলে, সিমেন্টের বেঞ্চিতে
চেনা লোহার কুঠি বাড়িতে
ঘেঁটে দেখেছি প্রতিটি ফুলঘাস
বিষণ্ণা ছায়া বিকেল মেলেনি, সুপ্রিয় অতীতের
অভিমানের চর্চা, সেই থেকে শুরু আমার
আর অবশেষের আমি
একজন অভিমানী হয়ে গেলাম এভাবেই।