আকাশের চাতালে
বছরের মেঘেরা বসাবে বাজার
চূড়া মেঘ, মেঘ ভূমি, ভাসমান বাতাস জল
ঝরে পড়া বিশাখার ঝড়, জেনেছে শরীর
শ্রবণার প্রতীক্ষায়, স্বেচ্ছা খরায় থাকা কাক
ও অন্যান্য পাতারা
প্রস্বেদন কে বিদায় জানিয়ে এলো
প্রহরের শেষ সন্তরণে
উত্তাপের ক্ষণটুকু ঘাট ছেড়েছে এইমাত্র
সাঁজোয়া আষাঢ় বাসী মেঘেরা
একে একে নাবছে মেলা মাঠে।