শুষ্কতার বিশ্রাম হয়ে যাবার পর
আমি আদ্রতায় গা ভেজাই
বহু আদিম এই স্নানাগার
এক ফালি সাগর, নোনা যত্নে ভাসে
কেটে ফেলা সাঁতারের ঢেউয়ে
দুঃস্বপ্নে আক্রান্ত হবার ইচ্ছে থেকেই
আমার শুতে যাওয়া
আয়োজিত “জেগে বাঁচি” উৎসবের
পর্দা নেমে গেলে
ক্রমশ মিহি হতে থাকে আমার সুঠাম সম্ভোগ
অসম্ভবের ছায়া মাড়ায় চেনা আরশোলা


আমি ভাঁজ হয়ে যাই
আনন্দের যাপিত সুখে।