মায়ের বুকের উপর বসে,
               খাচ্ছে সন্তানের রক্ত চুষে!
                 রক্ত খেতে করছে দেখ
                    তারা কত ছল।
       খেয়েই চলেছে অবিরত হায়েনার দল!
                রক্তে মাখা মাংস মুখে
                 নিয়ে করছে উল্লাস।
               সারা বাংলা জুড়ে দেখ
                লাশের উপর লাশ!!
              ও বাঙালি তোকেই বলি
             রক্তে রঙিন আকাস-বাতাস,
                ঠাহর তুই নাহি পাস?!
                সব ঘোর ভেঙ্গে তুই
              এবার একটু জুড়ে কাশ।


              সব হায়েনার একই রূপ
           তুই কি দেখিতে নাহি পাস?!
               যাহা চাবি সবই পাবি
            যদি হায়ানাদের গুণ গাস।
                বিনিময়ে দিতে হবে
               তোরই ভাইয়ের লাশ।
           সুযোগ বুঝে খেয়ে তোকেও
              গুম বলে করবে ফাঁস।
             যে ক’দিন আছিস বেঁচে
               প্রাণ খুলে তুইও হাস।


         এ যে সভ্যতা ধ্বংসের পূর্বাবাস।
              সাবাস বাঙালি সাবাস।  
            আজও বুঝিতে নাহি পাস!!


             ___ কবিতা/৭৮ (বুধবার,০৫/০৬/২০১৩)


   এ পথে একেবারেই নতুন পথিক । তাই উৎসাহ ও যে কোন ধরনের নির্দেশনা সাদরে গ্রহণ করিব । :) সবাই ভালো থাকবেন, সর্বদা এ প্রত্যশাই করি।