দেখ কাঁদে রে দেশমাতা ভাই,
হারিয়ে সব নিজের সহায়,
সে আজ বড় অসহায়!
দুর্নীতির কলঙ্ক মাখা,
আজ তাঁর সারা গায়!
সব অভিমান ভুলে গিয়ে তাই,
তোরা, ঘরে ফিরে আয়।
দেশমাতা আজ বড়ই অসহায়।


কিবা করি দমন এ দুর্নীতিবাজদেরকে,
দুর্নীতি দমন কমিশনই যে,
আজ দুর্নীতির জোয়ারে ভাসে!!!
তা দেখে আজ অসহায় মাতা,
                       দুঃখে শুধু হাসে।


দেশমাতার সোনার ছেলেদের গায়,
রন্ধ্রে রন্ধ্রে, শিরায় শিরায়,
দুর্নীতি আজ ভেসে বেড়ায় !!
তোরা ছাড়া সাধ্য কার,
ওদের আজ ঘরে ফিরায়।


দুর্নীতির এই বিষাক্ত ছোবল।
বিশ্বের কাছে করেছে, তাঁকে দুর্বল।
ফিরে পেতে তাঁর সহায়-সম্বল,
ফেলে শুধু আজ চোখের জল।
ফিরে আয় তোরা, নিয়ে তোদের দলবল।
মুছে দিতে মায়ের আঁখি জল।


দেশ আজ দুর্নীতির জোয়ারে ভাসে।
বিশ্ববাসী তা দেখে উপহাস করে হাসে!
উন্নয়নের জোয়ারে ভাসা, তোরা এবার এসে।
                          ___ কবিতা/৩৬ (বুধবার,৩০/০১/২০১৩)