কে বলে, কে বলে তুমি নির্দয় ?!
   তুমি উদার, তুমি মহান, তুমি দয়াময় ।


             বিপদে যে ধৈর্য ধরে,
              হতাশাগ্রস্ত না হয়ে,
          সাহসের সাথে পথ চলে,
          সদা তোমায় স্মরণ করে,
          সহায় তুমি করো তারে ।


         পেয়েছি আমি আজ আমার
             সকল ত্যাগের ফল ।
             এতো প্রভু দুঃখ নয়
              সুখের অশ্রু জল ।


           আমার দুখে তুমি প্রভু
             কাছে ছিলে যথা ।
          সুখের বেলাও প্রভু তুমি
             থেকো যেন সর্বদা ।
          সুখের মোহে যেন প্রভু
          না যাই তোমায় ভুলে ।
            এমন যদি হয় কভু
         আমায় তুমি দিও তুলে ।


          কত সুখী যে আজ আমি
        জানোই তো তুমি অন্তর্যামী ।
          তুমি মহান, তুমি মহান
                    ওগো জগৎ-স্বামী ।
                       ___ কবিতা/৭৪ (বুধবার,২৯/০৫/২০১৩)