নিজেকে তুমি করেছো আড়াল,
কি দারুণ কৌশলে!
যাচ্ছে জীবন বেশ তো চলে,
যদিও তুমি ভুলে গেলে।
তবুও হঠাৎ মাঝে মাঝে,
নানান প্রশ্নের উত্তরের খোঁজে,
মনে মনে যুদ্ধ চলে।
আজও কোন গভীর রাতে,
চোখ ভিজে যায় তারই জলে।
আগের মত করেই আগুন,
যাচ্ছে আজও হৃদয়ে জ্বলে।
মন বাগান উঠছে না ভরে,
অন্য কোন নতুন ফুলে।
অপেক্ষমাণ আজও যে সে,
তুমি ফিরে আসবে বলে!
তোমা ছাড়া আছি বেঁচে,
বেঁচে থাকতে হয় বলে।
নিজেকে তুমি করেছো আড়াল,
কি দারুণ কৌশলে!
                        ____ কবিতা/৫৩ (বৃহস্পতিবার,০৪/০৪/২০১৩)