পিলখানার সেই লোমহর্ষকর কাহিনী
                   সারাবিশ্বের কেই বা না জানি!!        
                 ফেলানী-বিশ্বজিতের কী ছিল ভুল?
                    অবাক জাতি নীরব মানবকুল!
                     ইলিয়াস আলী হয়েছেন গুম
                        শুনেছি অনেক গুনগুন!
                       সাগর-রুনি নিজ বাসাতে
                      নির্মমভাবে হয়েছেন খুন!!
                        অবুঝ মেঘ নির্বাক হয়ে
                        দেখছে অপলক চোখে,
                      বাবা-মার বিয়ের ভিডিও
                           বসে ড্রয়িংরুমে!
                  হ্যাপি-জামানদের অকাল মৃত্যু
                       হচ্ছে অদক্ষ ড্রাইভিংয়ে!
                        রানাপ্লাজার ধ্বংসস্তূপে
                কত ভাই-বোনকে দিয়েছি বিসর্জন!
                    আকাশে-বাতাসে ধ্বনিত হচ্ছে
                    আজও স্বজন হারাদের ক্রন্দন!
                       খুন ছিনতাই হচ্ছে অহরহ,
                      পান্না মাস্টার করেছে ভোগ
                 ভুলেবালা-অবলা ছাত্রীদের দেহ!!!
                  ঐশীর ঐ ঘৃণিত-বর্বর-লজ্জাকর
                           ঘটনার দায়ভার,
                 কেবলি কী ঐশীর উপরই ন্যস্ত??!
                 কোথায় আমাদের সুশীল সমাজ
                  কিসে আজ তাঁরা এত ব্যস্ত??!
                জাবি ভিসির নাজেহালের ঘটনায়
               সারাদেশ স্তম্ভিত লজ্জায় মাথাহেঁট!!
                         বন্ধ বুঝি হল আজি
                   আশা-ভারসার সকল গেইট!
                       রক্ষক যখন হয় ভক্ষক
                       শিক্ষক যখন হয় ধর্ষক,
                  সাধারণ মানুষ কোথা যাই?!
            কি আর বলি বলার নেইতো কিছুই হায়!
                     এত অবিচার এত অনিয়ম
                     সব দেখেও কেউ না দেখি!
                       ছি! ছি!! ছি!!! ছি!!!!
                    এত লজ্জা কোথায় রাখি!!
    ___ কবিতা/১২১ (বৃহস্পতিবার,১২।০৯।২০১৩