তুমি আমার কবিতা লেখার প্রেরণা হয়ে থাক
তুমি আমার গানের কথার ছন্দ হয়ে থাক
আমার গানে আমার প্রাণে কাছে দুরে সকল স্থানে
আমার চিন্তায় সারাক্ষণের সঙ্গী হয়ে থাক
আমার বাণী তোমার তরে তবু যখন কেউ তা পড়ে
মনে করে তুমি আমায় আপন করে রাখ
আমি জানি তোমার কথা কেউ কখনো বোঝেনা তা
তুমি আমি ভিন্ন কোথা ভিন্ন হবো নাক
ভাবনা আমার তোমায় ঘিরে প্রাণ পেয়েছে ধীরে ধীরে
তৃষ্ণা আমার তোমার তীরে বেঁধেছে এক সাঁকো
তোমার ছবি এ অন্তরে এঁকে রাখি যত্ন করে
তোমার মনে যেমন করে আমার ছবি আঁক
সে নাম সদাই গোপন রাখি যে নাম ধরে তোমায় ডাকি
সঙ্গোপনে আমাকে কি প্রিয় নামে ডাক
তুমি আমার গল্পে এক গল্প হয়ে থাক।
গভীর রাতের অন্ধকারে তোমার কথা স্মরণ করে
যখন জন্ম গ্রহণ করে নতুন কবিতা
দিনের আলোর পরশ পেলে প্রথম সে তার দৃষ্টি মেলে
প্রথম তোমার কানে ফেলে প্রথম শুনি তা
তুমি হাস ভালবাস শব্দ হয়ে কাছে আস
স্পর্শ হয়ে দুঃখ নাশ হে পরিচিতা
তোমায় ছাড়া দেয় না ধরা কবিতার ঝর্ণাধারা
জীবন যেন ছন্নছাড়া হে পরিণিতা
এই মিনতি তোমার কাছে তোমার মাঝে যে ধন আছে
সে ধন দিয়ে নতুন সাঁচে নতুন ভুবন গড়
অসীম আকাশ তারায় ভরা এই পৃথিবী শিলায় গড়া
নয়ন কেন দিশেহারা এত কথার পরও।