জন্মেছ তুমি নতুন নামে যে
এসেছ এবার আধুনিক সাজে
এনেছ খবর আমাদের মাঝে
নতুন সন্ধিক্ষণের।


তোমারে ধারণ করিয়া পৃথিবী
করে কীর্ত্তন গ্রহ তারা রবি
রচিল কবিতা কত মহাকবি
হয়েছ সর্বজনের।


আপনারে দাও সবার করিয়া
চির নতুনেরে লও গো বরিয়া
সকল দুঃখ হনন করিয়া
শোনাও সুখের বাণী।


স্বর্ণ শিখরে করি আরোহণ
আনন্দে ভরে তোল ত্রিভূবন
জগৎ জুড়িয়া শ্রেষ্ঠ আসন
জয় কর মহারাণী।