আকাশ জুড়ে আজ বসেছে
মেঘের মিলন মেলা
আয় ছুটে আয় দেখতে সবাই
মেঘ সূর্যের খেলা


মেঘে ঢাকে সূর্যটাকে
সূর্য থাকে মেঘের ফাঁকে
এই দেখিতো এই দেখি না
মেঘেরাও স্থির থাকে না
যায় ভাসিয়ে ভেলা


চল মাকে প্রশ্ন করি
এই কি তাদের লুকোচুরি
কোনটা বড় সূর্য না মেঘ
কে দিয়েছে মেঘেতে বেগ
যায় কোথা সে ভেলা