কত শ্রমিকের শ্রমে হয় ইমারত
মজুরের ঘাম কত মেহনত
আমরা কি দিতে পারি তাদের সে দাম
তাদের যোগ্য সম্মান।


শিক্ষা আমাদের যে আলো দেয়
সে আলোযে তাদেরকে বুকে টেনে নেয়
কখনো যেন না করি অপমান।


শিক্ষার বারতা দেব ছড়িয়ে
জ্ঞান আর বিজ্ঞানে দেব গড়িয়ে
সবখানে গেয়ে যাব মানুষের গান।