বাজেরে বাজেরে ঢোল বাজেরে বাজে
সাজেরে সাজেরে মন নতুন সাজে
ঐ শঙ্খধ্বনি শুনি মায়ের আবাহনী
ভক্ত জনের মন মাঝেরে


শিশিরে ধূয়ে দেব মায়ের চরণ
অঙ্গে জড়িয়ে দেব কত আভরণ
মায়ের হাসি দেখে জুড়াবে নয়ন
মন্দিরে একে একে শত আয়োজন
সন্ধ্যা এলে পরে সন্ধ্যা আরতি ধরে
ছন্দ আনন্দে বিরাজেরে


আশ্বিন মাসে হয় শুক্লার ছয়
আসে মা নাশে সব ভক্তের ভয়
রাবণের পরাজয় রামের যে জয়
অসতের বিপরীতে সতের বিজয়
অসুরকে বধ করে সুরের আবাদ করে
দুর্গা মোদের যত কাজেরে।