পুষি আমার বিড়াল ছানা
তাইতো পুষির সাথে
খেলতে আমার নেইতো মানা
সকাল বিকাল রাতে


পুষিতো আমারি
কোলে বসে থেকে
টিভিতে রোজ রোজ
কার্টুন ছবি দেখে
আমি যেই আদর করে
বুলিয়ে দিই হাত
পুষিও আদরে মুখ
রাখে আমার হাতে


বড়রা এসে যখন
পাল্টে দিতে চায়
পুষিও আমার মতো
ভীষণ কষ্ট পায়
আমিতো নীরব থাকি
সে থাকে না
মিউ মিউ ডেকে উঠে
বুকেরই ব্যাথাতে।