কি কথা তোমাকে বলতে চেয়েছি
শুনতে চাওনি কভু
নানা ছলে আর কৌশলে তা
বোঝাতে গিয়েছি তবু


ফিরিয়ে দিয়েছ অবহেলা ভরে
আভিজাত্য নিয়ে
কাঙ্গালের মত দুয়ারে সতত
প্রতীক্ষীত প্রিয়ে
জীবন প্রদীপ জ্বলতে জ্বলতে
হয়ে এল নিভু নিভু


দেখতে চায় যে শুধু এ নয়ন
তোমার একটু হাসি
দূর থেকে দেখে হয়ে উঠে মন
আনন্দ উচ্ছ্বাসী
এটুকু করুণা পাব কি পাব না
এইতো ভাবনা প্রভূ।