যোগী কত সময় ধরে
করে তোমার ধ্যান
জ্ঞানী কত সময় নিয়ে
ব্যাখ্যা দিয়ে যান
কর্মী কত কর্ম করে
দ্রব্য করে দান
অধম আমি ভক্তিভরে
গাইছি তোমার গান


জানিনা তো এ গান তোমার
লাগবে কিনা ভালো
কণ্ঠ দীপে স্বর সলিতায়
সুরের আগুন জ্বালো
সে আগুনে পুড়ে যাবে
সকল অভিমান
অধম আমি ভক্তিভরে
গাইছি তোমার গান


কণ্ঠ তরুর স্বরের মুকুল
সুরের সুতায় গাঁথি
পড়িয়ে যাব তোমার গলে
সারা দিবস রাতি
গানের কথায় করে যাবো
তোমার জয়গান
অধম আমি ভক্তিভরে
গাইছি তোমার গান