আলাদা আলাদা নয়
একটি প্রজাতির
প্রাচীন মানব
হোমিনিড থেকে
আধুনিক মানব
হোমো সেপিয়েন্সের উদ্ভব
জর্জিয়ায় পাওয়া
হোমিনিডের খুলি থেকে
তাই ধারণা করা হয়।
তাই যদি হয়,
সবাই কি আত্মীয় নয়!
আদম হাওয়া অথবা
এডাম ঈভ অথবা
মনু শতরূপার
বংশপরম্পরা হিসেবে,
বড় আনন্দ হয়
সবার উৎস এক
এই কথা ভেবে।