বন্ধু কোন বন্ধনে
আছ আমার মনে
আমি তোমার হয়ে
থাকবো ওগো
জীবনে মরণে-


তুমি মোর আনন্দ
পথের সাথী
ছড়ানো ফুলকে নিলে
মালায় গাঁথি
দিলে ছন্দ
ভুলে দ্বন্দ্ব
আমায় ডেকে নিলে
নব ভুবনে।


তোমার পরশ পেয়ে
খুঁজে পেল প্রাণ
সুর হারানো যত
আনন্দ গান
সুখ ছড়ালে
মন ভরালে
স্বপ্ন সত্যি হল
জাগরণে।