দূর আকাশের পানে
চেয়ে চেয়ে আনমনে
তারাদের কাছে করি
কত অভিযোগ,
বন্ধু আমাকে ছেড়ে
চলে গেছে আজ দূরে
নেই তার ঠিকানা
নেই যোগাযোগ।


নেই কোন দোষ তার
যত ভুল সব আমার
বড় বেশি ভালবেসে
চেয়েছিনু হতে তার
আজ তাই দূরে ঠেলে
দিয়ে গেল অধিকার
একা একা কাঁদবার
এইতো সুযোগ।


যদি তার ভাঙে ভুল
চায় ফেলে যাওয়া ফুল
দেখবে সে ঝরা ফুল
করে না ঘ্রানে আকুল
আহত নদীর কূল
দিশেহারা ব্যাকুল
চাইনা তারে কেউ
নেই উপযোগ।