কৃষ্ণসখা উদ্ধব
বৃন্দাবনে যায়
কৃষ্ণের বিরুদ্ধ কথা
বলে রাধিকায়
রাধে আর যেয়ো না
যমুনায়
আজ কৃষ্ণ হয়েছে রাজ
ঐ মথুরায়।


শোন!
কেশব নিঠুরিয়া
তোমারে ছাড়িয়া
সেজেছে সে রাজবেশে
মথুরাতে গিয়া
রাজকাজে আছে মজে
ভুলেছে তোমায়
কালা ভুলেছে তোমায়।


মুরারী বাজিয়ে যদু
করেছিল ছল
তুমি বোঝনি রাধারাণী
হয়েছ পাগল
প্রেমে হয়েছ পাগল।


বলি,
ভোল ভোল মাধবকে
ভোল মন থেকে
কি হবে আর শুধু
পথ চেয়ে থেকে?
তব কষ্টটা কেষ্টকে
বলিব কি গিয়া?
প্রিয়া ভুলেছে তোমায়
প্রিয়া ভুলেছে তোমায়।


উদ্ধব মুখে এমন
কৃষ্ণকথা শুনি
কৃষ্ণপ্রেমে মাতোয়ারা
বলেন রাধারাণী


না না
বলোনা বলোনা
অমন কথা
বলোনা বলোনা


পরানে তাহার
লাগিবে ব্যথা
অমন কথা
কালারে বলোনা


প্রাণেতে সবে না
বিরহ ব্যথা
অমন কথা
যদুরে বলোনা
কেষ্টরে বলোনা
সখারে বলোনা।