স্তন্যপায়ী পান করে
তাদের মায়ের দুধ
মানুষের সন্তান দেখ
কেমন অদ্ভুত
পান করে পশুর দুধ
গরু ছাগল মোষের দুধ
তাই মানুষ হয় না মানুষ হয় না
হয় গরু ছাগল
তাদের বাপ মায়েরা দেখ কেমন
এক একটা পাগল


শিশুর জন্য সে দুধ আসে
প্রকৃতির নিয়ম
শ্রেষ্ঠ হয়ে কর কেন
এত অনিয়ম
ভেবে দেখ ভাল করে
পরের খাবার চুরি করে
হবে কি তার ফল
হবে গরু আর ছাগল


গরুর দুধে এসিড থাকে
সহ্য হবে না
অসুখ তোমায় ছেড়ে তাইতো
কোথাও যাবে না
অসুখ নিয়ে থাকতে হবে
সুখ পাবে না কোনভাবে
চিকিৎসা বিফল
হবে চিকিৎসা বিফল