বদলে যাবো বদলে দিবো

বদলে যাবো বদলে দিবো
কবি
প্রকাশনী সময়ের সুর প্রকাশন
সম্পাদক ফাতেমাতুন নূর
স্বত্ব বিনা অনুমতিতে বইটির কোনো অংশ কপি করা আইনগত দন্ডনীয়।
প্রথম প্রকাশ মার্চ ২০২১
সর্বশেষ সংস্করণ ১ম
বিক্রয় মূল্য ২০০
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

এই রঙের দুনিয়ায় আমরা রং নিয়ে খেলা শুরু করে দেই। কখনো ভাবিনা যে আমাকেও মরতে হবে, আমাকেও কবরে যেতে হবে, আমাকেও মিজানের পাল্লায় মাপা হবে,আমাকেও পুলসিরাতের কঠিন পুল অতিক্রম করতে হবে।
যদি ভাবতাম তাহলে কোনো অন্যায় কাজ কিংবা খারাপ কাজ আমাদের দ্বারা সংগঠিত হত না। আমরা যা গ্রহণ করার তা বর্জন করছি আর যা বর্জন করার তা গ্রহণ করছি। আমরা ইহকালের সাময়িক সুখের জন্য পরকালের চিরস্থায়ী সুখ হারিয়ে ফেলছি.....
আমাদের ইহকালের অনিশ্চিত জীবন নিয়ে কত চিন্তা? কত ভাবনা?
আমরা কতই না চেষ্টা করি পরীক্ষায় ভাল রেজাল্ট করার জন্য। দিনরাত পরিশ্রম করি ভাল একটা ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার জন্য। নিরলস ভাবে কঠোর পরিশ্রম করি ভাল একটা চাকরির জন্য। অথচ এই ক্ষুদ্র জীবনের ওয়ারেন্টি বা গেরান্টি কিছুই নেই।
আমাদের কোনো ভাবনা থাকে না পরকালের জীবন নিয়ে। কখনো চিন্তা করি না কবরের কঠিন আজাব থেকে কিভাবে রক্ষা পাব। কখনো ভাবিনা হাশরের ময়দানের কঠিন দিনের কথা। কখনো চেষ্টা করি না জাহান্নামের আগুন থেকে বাঁচতে।
যেখানে দুনিয়ায় কাজে সারাক্ষণ ব্যয় করি সেখানে আখিরাতে ভাল ফল পাব আশা করি কীভাবে.? কতইনা নির্বোধ আমরা বাবুই পাখির বাসা রেখে মাকড়সার বাসা খুঁজি। ইহকালের সাময়িক সুখ মাকড়সার বাসার মতো যার ওয়ারেন্টি বা গেরান্টি কিছুই নেই আর আর পরকালের সুখ চিরস্থায়ী যা কখনো শেষ হওয়ার নয়। সবসময় মনের অনুকূলে কাজ করতে নেই। কিছু কিছু ক্ষেত্রে মনের প্রতিকূলে কাজ করতে হয়। আপনার মন সবসময়
ভালোটা চাই বিষয়টি এমন নয়। অনেক সময় আপনার মন খারাপ দিকে পতিত হয়। এক্ষেত্রে মনের বিপরীতে কাজ করাই শ্রেয়।

বইঃ বদলে যাবো বদলে দিবো

উৎসর্গ

আমার নামাজ, রোজা, হজ্জ, যাকাত সবই বিশ্ব প্রতিপালক মহান রাব্বুল আলামিনের জন্য।