আক্ষেপ তোমাদের জন্য
                                                         ----------     ইফতেখার হোসেন


হতে পারি ‘আমরা’   অপ্রতিষ্ঠিত ,তবুও আমাদের কাজ লিখে যাওয়া ।কে আমাদের  নগণ্য করে দেখলো তাতে আমাদের কি আসে যায়  !  যারা ‘প্রেম’ শব্দটিকে দেহের মধ্যেই সীমাবদ্ধ করে রাখে; তারা আসলে দেহ পিপাষু - এখানে ‘মায়া’ বা ‘সৌন্দর্যের’ কোনো মূল্য নেই । দুঃখ লাগে আজ যারা সাহিত্যের ধারক বাহক তারা এটাকে ব্যবসা,পণ্য , নম্বর -এর মধ্যেই সীমাবদ্ধ রেখে অনায়াসে ফায়দা লুটছে । শুধু গিলেই গেলো সারা জীবন আউড়ালো না কোনো দিন । ব্যবহারীক জীবনে  এরা সাহিত্যের ধার ধারে না । সাহিত্যকে এরা উপলব্ধী করতে পারবে না কোনো দিন । আমি জানি এটাকে নিয়েও হেও করবে ‘তোমরা’ (সাহিত্যের ধারক বাহক ) ।  না!  তোমাদের ‘অজ্ঞ’  বলতে আমরা ভয় পাই না , অবশ্য এটা তোমরা নিজেরাও জানো , শুধু স্বীকার করোনা । সাহিত্য ‘মা’ সমান ; আর ‘মা’-এর ব্যাখ্যা দেওয়ার দরকার নেই । ‘মা’কে উপলব্ধী করতে হয় । আর এটাকে যারা পণ্য করে ,বিবীকা করে তারা পৃথিবীর জঞ্জাল । এদের সাফ করবার জন্যই কলম ধরেছি । আসুন আমরা  লিখতেই থাকি ।


যারা আমার সাথে একমত নয় তারা কম্যান্ড করুন ,আর যারা একমত তারা কেবল লাইক করুন , তবে একমত কারীগন ফেইস বুকের মেসেজ –এ গিয়ে মতামত জানাতে পারেন । খুব খুশি হব । আমন্ত্রন রইল  ‘আমার কবিতা ডট কম’ এবং ‘গল্প কবিতা ডট কম’ –এ । ওখানে গিয়ে শুধু সার্চ করুন ইফতেখার হোসেন।  
  ইফতেখার হোসেন কর্তৃক লিখিত , মুদ্রিত এবং ‘আমার কবিতা ডট কম’ এবং ‘গল্প কবিতা ডট কম’ হতে প্রকাশিত ।  ১৩.০৮.২০১৪