রাসেল উদ্দিন সুমন

রাসেল উদ্দিন সুমন
জন্ম তারিখ ১৬ ডিসেম্বর ১৯৯৫
জন্মস্থান ভোলা, বাংলাদেশ
বর্তমান নিবাস মাসকাট, ওমান
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি

বাংলাদেশের সবচেয়ে সুন্দর ও বড় অন্যতম দর্শনীয় দ্বীপ জেলা ভোলাধীন বোরহান উদ্দিন উপজেলার অন্তর্গত, প্রকৃতির এক অপুর্ব সৌন্দর্যের প্রতীক ছায়া ডাকা ফুল কাচিয়া গ্রামে ১৯৯৫ সালের স্বাধীনতার মাস বিজয়ের মাস ডিসেম্বর এর ১৬ ই ডিসেম্বর জন্মগ্রহন করেন এই লেখক, কবি ও সাহিত্যিক রাসেল উদ্দিন সুমন। পিতা মোহাম্মদ আলম ও মাতা নুর- নাহার বেগম এর খুব আদরের সন্তান তিনি। সংসারে অভাব থাকা সত্ত্বেও কখনও অভাব বুঝতে দেননি কৃষক পান চাষি বাবা। না বলতেই পুরন করেছেন ওনার সকল প্রকার চাওয়া পাওয়া । দুই ভাই দুই বোন নিয়ে সাজানো সুখের পরিবার। ভাই বোন সকলের বড় রাসেল উদ্দিন সুমন। যদিও ওনার নাম রাসেল উদ্দিন সুমন তবে পরিবারের সকলে সুমন বলেই ডাকেন। কিন্তু স্কুল জীবনের বন্ধু কিংবা শিক্ষক সকলে রাসেল নামেই চেনেন। ছোট থেকেই ক্লাসের বই বাদ দিয়ে ভিবিন্ন গল্পের বই ও গুনিজনদের লেখা বই ও লেখকদের আত্মজীবনী পড়তে পছন্দ করতেন এবং সেখান থেকেই লেখালিখির প্রারম্ভ। কবিতা প্রবন্ধ লিখতে পছন্দ করতেন। পড়া লেখার পাঠ চুকিয়ে রাসেল উদ্দিন সুমন দীর্ঘদিন যাবৎ দেশের বাহিরে কর্মময় জীবন জাপন করছেন।

রাসেল উদ্দিন সুমন ৩ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে রাসেল উদ্দিন সুমন-এর ১৩টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১০/৬
২৭/৫
১৩/৫
৭/৫
১৮/৪
২০/২
১৭/২
১৬/২
১৫/২
১৪/২
১৩/২
১২/২
১১/২