আমরা নবীন আমরা তরুণ
আলোর পথের যাত্রী
আমরা সবুজ আমরা অবুঝ
ভাঙবো তিমির রাত্রি।


অমানিশার অন্ধকারে
সূর্য হয়ে জ্বলবো
সত্য ন্যায়ের পথে মোরা
চিরটাকাল চলবো।


পথহারাকে পথ দেখাব
দেব পথের দিশা
কেটে যাবে আঁধার কালো
রাত্রির অমানিশা।


সইব নাকো জুলুম কোনো
এই আমাদের পণ
আসুক যতই বাধার পাহাড়
না হয় হোক মরণ!


বিঃদ্রঃ এই আসরে এটি আমার পঞ্চাশতম পোস্ট।