সময় এখন রাজনীতিকের
জনগণ কোন ছার?
সখিনাদের কপাল পুড়লে
ধারে না তো ধার!
রাস্তায় পুড়ে মানুষ মরে
ক্ষতি কিছু নাই
সত্য কথা বলতে গেলেই
লাল দালানে ঠাঁই।


ভাল মন্দের ধার ধারে না
যখন যাহা চায়
পেলেই ওরা মহাখুশি
যদি তাহা পায়।
রাজা ওরা মহারাজা
পাঁচটি বছর পেলে
জনগণকে বন্ধু করে
ভোটের সময় এলে!


দু’হাত ভরে অর্থ বিলোয়
হয়ে তখন দাতা
পাশ করিলে যায় যে ভুলে
জনগণ-ই ত্রাতা।
এত কিছু দেখে বুঝেও
দেশের জনগণ
ভোটের সময় ঠিকই ওদের
করেন সিলেকশন!


কেমন করে বলুন ওরা
ভাল মানুষ হয়?
আসলে এই আমজনতাই
ভাল মানুষ নয়!