আমার একটা আকাশ আছে
সুবিশাল আকাশ। বিস্তৃত পরিধি তার।
দিনরাত সেখানে
হাজারও পাখিরা খেলা করে।
তুমিও কি উড়বে আমার আকাশে?
তুমি চাইলেই আমি আমার আকাশটাকে লিখে দেব তোমার নামে।
তুমি উড়বে সেখানে ইচ্ছে মতন-
শুভ্র-সাদা মেঘেদের সাথে খেলবে লুকোচুরি,
আর নীলিমার বুকে
হাওয়ায় হাওয়ায় উড়াবে রঙিন ফানুস!
বিনিময়ে কিছুই দিতে হবে না তোমাকে, আমায়।


আমার আকাশ তোমায় দিলাম, তুমি সুখে থেকো সেখানে।