১.
কাউয়ার মত জীবন নিয়ে
বেঁচে থাকার মানে
আহা
কতই বা আর টানে।


২.
চিল শকুনের জীবন নিয়ে
চলছে খেলা বেশ
হায়রে
সোনার বাংলাদেশ!


৩.
জীবন জানে না জীবনের মানে
এ কেমন জীবন আমার
জীবন
কেবলি কি হতাশার?


৪.
যাচ্ছে সময় ঠিক কেবলি
হয় না খেলা শেষ
জীবন
চলছে তবু বেশ।