বছরের শেষ দিন চৈত্রের শেষ
রেখো না দুঃখ-স্মৃতি কষ্টের লেশ।
ভুলে যাও দ্বিধা লাজ আর যত ভয়
খুঁজে নাও সুখ-স্মৃতি করে নাও জয়।
চাওয়া, না পাওয়া যত দিই বিসর্জন
সুন্দর আগামী করি আবাহন।
সম্ভাবনার এই নতুন দিনে
ঋদ্ধ হই আজ সুখের ঋণে।


সুখে দুখে এই তো মানব জীবন
পাশাপাশি থাকব চির আমরণ।
সংক্রান্তির এই শেষ অবেলায়
নূতন বছরকে স্বাগত জানাই।
চারদিকে শোনা যায় নতুনের ডাক
এসেছে দুয়ারে আজি পয়লা বৈশাখ।