বিকেলের সব তারা ফুটে উঠুক
নিঝুম বাগানে নামুক সবুজ বসন্তের প্রেম
হেলা অবহেলায় যে সহস্র  স্মৃতি দিয়েছিলে ধার
উড়িয়ে আসুক ধেয়ে এক পলক নোনা জোয়ারে


বুনো নদীতে সমস্ত জলের চিহ্ন থাকবে বৈকি
আষাঢ়ে নদীর বুকে বয়ে যাবে হাজার সঙ্গমের তীব্র কোলাহল
মাঝি হীন নৌকো পাল তুলে চলে একা ।
সমতলে ভাঁটা খোঁজে হৃদয়ের সব দাসত্ব
একা হয়  প্রত্মতাত্বিক একাকীত্ব
ভাসায় দুকুল তার ছাপিয়ে বিষণ্ণ হন্নতায়


কেউ কথা রাখেনা কেন তবে ?
সব কথা শুধু কথা হোয়ে রয়ে যায়
বেলা  অবহেলায় জীবনের সব বিস্বাদ আনন্দ
কথা শোনে দিনরাত নিরিবিলি ---- এই আশায়


সব কথা, কথা তবু শুধু কথা নয়
শুধু কথা হোলেও কথা যেন চিরসুখময় ।