এ আমার দ্বিতীয় বিয়ে ।
পুনরুদ্ধার করা ফল্গু  প্রেম
সবুজ ঘাসের মত বেড়ে ওঠে
এই প্রত্যাশায় - সম্পূর্ণ হবে হয়ত, সমর্পণ পূর্ণ।


সেখানে তোমার নিষেধ ।
প্রথম স্বামী তোমার সন্তান
দাঁড়িয়ে পরে এসে যখনই ঠোঁটে আমার
তোমার ঠোঁট মেশে।


তারপর বিস্বাদ ঘিরে থাকে ব্যর্থ সন্ধ্যা । নিবিড় সন্ধ্যা ।
গারো অন্ধকারে পোড়ে সহস্র স্মৃতি একাকী


আমাদের আলাপনে পৃথিবী বন্দি হয় - ব্যবহৃত পৃথিবী।
বাড়ানো পায়ে আসে সহস্র ঘাতকের দাবি।


শুধু প্রেম - নিঃসংকোচ প্রেম ।অশ্লীল ।
নষ্ট বুকের ওপর ওঠে শুধু দিবা রাত্র
স্মৃতি ঘেঁটে -- আমাদের সুখের সময় ।