হাতের উপর রাখা হাত
তারপর নিবিড় নিষেধ
এক মেয়ের বাবা তখন
তুমি ছেলের মা সংসারে


তবুও মন মানেনি যুক্তি
অনায়াস স্রোতে চুরমার ।
দুজনের  বাস পরকীয়া  
জেনেও বারবার দুর্যোগ ।
সঙ্কল্পিত পৃথিবীর ধারা
বিষ মৃত্যু জোগাবে গ্রীবে