এসেছে আমার কিছু দুঃখ সেদিন একলা করে একা
বৃত্তঘেরা অনায়াসে... রোজ সকালের  মিনিট ১৫
বুকভাঙ্গা সে জোয়ার দুখের পিছন ফেরে দেখা


সকল কালো স্মৃতির লেখা  ...
যায় না বোঝা চোখে
একা একা পথ পেরলো ... অনেকটা দিন তবে
নীল কণ্ঠের ছোবল নামে
সারা হৃদয় জুরে


সকল কিছুর রসদ ঘনায় সেই সীমানার কোলে
জানিনা বলেই আজ ও  আকাশ ভরা জলে।