কেন এরপরও মুহূর্তের চিন্তায় তুমি
পুরাতন প্রেমে ভাসা স্বপ্নের আগামী
চোখে জাগা মুগ্ধতা, সে থেকেই হাতে হাত
তারপর  চিরন্তন প্রেমে নিভৃতে জাগারাত
বেশতো ঠিক ছিল, সব ... মাঝে আসে সংসার
কিংবা দাবি, কিংবা অধিকার
সে থেকেই বিপত্তি, গোপনে  নামে দ্বিধা
নামে পাপ  শরীর থেকে, মনে ক্ষুধা
এতদিনের পরিচিত হৃদয় কোথা থেকে হুস
বেপাত্তা নিলাম হলো নিঃসংশয় অসভ্য পৌরুষ
তারপর পরিচিত পথ, কথা বন্ধ, বন্ধ সব যৌনতা
যেন জীবন চিরস্থায়ী  অফুরন্ত অনাঘ্রাত দীর্ঘতা


দুটো পথ খোলা থাকে সবার যেমন ..
সব পথেই সময় ঘনায় তার যৌবন এমন
চেয়ে থাকে মৃত্যুঞ্জয় খঞ্জনার বুকে ভীরু
হটাত কেপে ওঠা শরীর ঘুম ভেঙ্গে দুরু


যেন সময় থেমে ছিল এখনও
হাতে হাত বুকে বুক প্রীয়তমো ।