চোখ মেলে ...


চোখ মেলে তাকালেই এ বিশ্ব জাগে গানে
আমার সন্তান আমার প্রেম,আমারই ব্যাখ্যা অভ্যুত্থানে
সহস্র বছর কিংবা আর ও বেশি ...সূর্য ঘুরে ঘুরে রাত নামে বলে
এসেছি আমি এবং আমরা কল্লোল ...এত প্রাণ দলে দলে ।
>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>


সুনীল স্মরণে ......


দেখিনি একবারও তোর মুখখানি সামনাসামনি
নেই সেভাবে কোন পরিচয় কথা বার্তা
কিভাবে লিখে লিখে কালশিটে পড়ে গেছে হাতে
কত যুগ  ... তাদের কথা ..... তাহাদের কথা
রাত জাগা প্রেমে ---স্বরলিপি ব্যঞ্জনবর্ণ ... দেখাহয়নি
কত রাত না ঘুমানো হৃদয় কেঁদেছে হাঁটু গেড়ে ... মানুষ বলেই
আরও  গেছিস কাছে -- যেখানে শোনা যায় কান্নার জল পড়ার
বড় বেদনার ---- সব কিছু অপ্রতিরোধ্য তবু কত জোরাজুরি
করেছি বহুবার অনুরোধ আর একটু থাক ...। একবার হোক পরিচয়।


>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>>