এতে কিবা আপত্তি ... সমস্ত উত্তর থাক প্রেক্ষিত
দুদণ্ড ভুলে এই চরাচর - এই প্রতিযোগিতা
নিমিষে মিশে যেতে আলো এবং আঁধারে - তোমার
অব্যক্ত প্রেমে আর আমার নির্ভীক স্থবির বিড়ম্বনায়
মুখে থাক মুখ , হাতে হাত
পুরুষ তুমি আর আমি মেয়ে বলেইতো
এই প্রচ্ছদ । জীবনের সহস্র মুহূর্তে কতটুকু বলো
এইভাবে অন্য কোনও চাওয়া নিয়ে নয় ।
নয় আর কোনো ব্যতিক্রমী আলিঙ্গন


এক হতে চাই তোমার মন আর শরীরে স্রস্টা আছেন বলেই
আমার মন ও শরীর চাই ...অবিরত।