চেয়েছি অমৃত সম - প্রেমে অপ্রেমে এ জীবন নিশ্চয়
সব আছে - দুখ, মান - অভিমান ব্যথা জয়পরাজয়
সব ---- তবু হাহাকার - বাজে - নিয়ত নিথর
এ চাওয়া জীবন জেনে বারবার -- নশ্বর ।


সেই কবে বাবার হাত ধরে - গ্রামের ইশকুল
তারপর ধারাপাত - অংক -- লাভ ক্ষতি শুরু
কোমল গান্ধার হয়ে জ্যোৎস্নার বনভ্রমন -
সে কবে শুরু আর কবেই শেষ - আমলকী ত্বকের নেশা
জিততে হবে - প্রতিনিয়ত - বিছানায়, অফিসে, সর্বনাশা
জেনেও, দেশ - প্রদেশ, মডেল, টপ-লাইন , বটম লাইন
কর্পোরেট বা সোনার সওদা দিনরাত গড়া ভাঙ্গা আইন
যা কিছুক্ষণ আগেও ছিল ---- নৈতিক, পাল্টে যায় অনায়াসে।


তালে বিস্ময় কোথায়?


বুবুর ডায়রীতে লেখাছিল,
আমাকে বিষ দাও -অমৃত করে নেব,
এ আমার প্রেমে জ্বলা দেহ বা মন
আতরে নিষিক্ত দেখ - কর্পূর নয় ...
ঠোঁটে গেঁথেছিলে তোমার তমাল অসার
আমি পাপী হতেই তো চেয়েছি --- পাপী হলেইতো পাপের অনুভূতি।
আমার লাম্পট্য -- মেয়েদের --
চেয়েছি একটু সময়  যে যা বল ---
এ জীবনেই চাই বিশ্বাস,অবিশ্বাস, প্রেম আর গাঢ় অভঙ্গ ধোঁকা ...।
এ জীবনেই চাই হাজার পুরুষের রোমশ যৌনতা
আবার এ জীবনেই চাই এক বটসম পৌরুষের  সন্তান ...প্রেম গৃহ


বুবু আজ ভেসে গেছে -- সবাই তো ভেসেই যায়
জোনাকির দলে-- মানুষের দলে, মৃতের দলে এবং জীবিতের দলে।


আমিও ভেসেছি -- আজ, নোংগরহীন --- চাওয়া গুলো ভালবেসে।