দুহাত দুরে থেকেই বল
এখনো বেশ আছে সময় - তোমার আমার মতবাদ
কিংবা আমাদের কথা কাহিনী -স্বরবিন্দু
এখোলা আকাশের নিচে -- ভেবে দেখ
তোমার শুধু তোমার হাতে হাত রেখেছিনু বলেই
এ আসঙ্গ পৃথিবী আমাদের হলো --
কেটে যেতে পারাই যেত - দুটো জীবন - ধুলো মেখে
এই পরাবাস্তব উন্নতির নাই বা হয়ে সঙ্গী
এই সফলতা বা ব্যর্থতা গায় না মেখে
হায়রে এ জীবন বড় সাধের জীবন --- ভালবেসে


দুচোখ বুঝলেই পালে পালে আমি তুমি
পথে হাটি --  ব্যস্ত শেখায় সবাই একে একে
রাষ্ট্র শেখায়, সমাজ শেখায়, ধর্ম শেখায় ...
ন্যায়, অন্যায় -- মূল্যবোধ --- বিচিত্র


আমার হাফ ধরে , সত্যি আমার হাফ ধরে ...
বেদনার উৎস থেকে তোমায় দেখি
গভীর ভাবে দেখি --- কাঁদছ কিনা তুমিও
এহাজার বছরের মানুষ --- শুধু ভালবেসে জীবন শিখল না।