আমার দিকে চেয়ে দেখ,
হাত, পা ,চুল সব কিছুই বেশ খানিকটা তোমার
বা তোমাদের মত শিথিল কালো বা ফর্সা
আমার লাল দাঁতগুলো আর লাল চোখ একটু আলাদা
তাও মিলে যায়, কারো কারো সাথে --  


আমার পেয়ে যায়, বুঝলে, ৫ কি ৫০ সবেতেই আমার চলে
অই সব অমানুষ, আইন টাইন - তোমাদের সংজ্ঞা
কিচ্ছু এসে যায় না।
মানবিকতা, মমতা, আইন --
এগুলো তোমাদের স্বামী স্ত্রীর প্রায়শই ধর্ষণ-সুখ-আড্ডা


আমার কাণ্ড দেখে, তোমাদের বেদনা হবে,
মোম, লাঠি নিয়ে তোমাদের
সন্তান, প্রিয় কাচের সন্তানদের সযত্নের স্থান গুলো
পরীক্ষা করব ততদিন
যতদিন ওই সাপ ইঁদুরের আইনে তোমাদের
শরীর থেকে, মনোরম সভ্যতার আতর ভাসবে  


মিছিল হবে, মোম বাতি জ্বলবে
কাঁদো কাঁদো ইন্টার্ভিউ
আর বাঘা বাঘা ভাষণে
দেশ ভাসবে, নগর ভাসবে
আর ঠিক তখনও
আমার দু উরুর মাঝে নমনীয় আনন্দ
কান্নার সুরে মানবিকতার বুলি আওড়াবে
এগুলো তোমাদেরই মানায়, প্রধানমন্ত্রী -প্রেসিডেন্ট
পুলিশ বেষ্টিত তোমাদের দেশ, মানুষের দেশ !

আমার চাই আনন্দ। বা একটু উত্তেজনা...
সটকাবে তুমিও আর আমিও । আগে বা পরে...
ওই মানবিকতার নর্দমায়, তোমাদের আতর মাখা শরীর,
তোমাদের চুক্তি বদ্ধ আইনের পাতা গুলো সুগন্ধি টয়লেটের রুমাল।


আমার মানবিকতা নেই ..আমার ওগুলো চাইনা
আমার চাই ৫ থেকে ৫০ । তোমাদের যদি বাধা থাকে
তালে এস......ন্যায়-অন্যায় পাল্টে নিই..


আমি অমানুষ...মানুষ হবার
কোন দায়বদ্ধতা নেই বলেই
একবার আমার অমানুষ হবার জন্য -
আমার অমানুষ হয়ে এই তোমাদের দেশে দেশে থাকার জন্য
একটা খবর হোক
দেশে দেশে প্রধান মন্ত্রীর ফাঁসি ... । রাজী?